শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
উত্তরায় ‘৩২‘রত্মগর্ভা মা’কে বিশেষ সম্মাননা প্রদান প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়ায় যাচ্ছেন শুক্রবার ভারতরত্ন বাবা সাহেব ডক্টর বি. আর আম্বেদকরের ১৩৩ তম জন্ম দিবস পালিত হলো আজ হজ কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিদেশ থেকে ফিরে গ্রেপ্তার, ২ দিনের রিমান্ডে কাচ্চি ভাইয়ের মালিক কামরাঙ্গীরচর থেকে কাউকে উচ্ছেদ করা হবে না। ঢাকা দক্ষিন সিটি করপোরেশনের (মেয়র) নিট পরীক্ষা দিতে এসে, স্কুলে সাপের ছোবল পরীক্ষার্থীকে, জেলা জুড়ে চাঞ্চল্য তমলুকে শিক্ষকদের অনশন মঞ্চে , হামলার অভিযোগে ধিক্কার মিছিল ভালুকায় পথচারীদের মাঝে পানি ও স্যালাইন বিতরণ দেশের অন্যতম বৃহত্তম ও আধুনিক বৃদ্ধাশ্রম ‘হেনরী ভুবন’ উদ্বোধন হলো

ঢাকায় গ্রেপ্তার জামালপুরের পৌর মেয়র শাহনেওয়

ঢাকায় গ্রেপ্তার জামালপুরের পৌর মেয়র শাহনেওয়

 

রফিকুল হক শিকদার জাহাঙ্গীর নিউজ দৈনিক ঢাকার কন্ঠ

 

মহান বিজয় দিবসের অনুষ্ঠানে শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় মারার ঘটনায় বরখাস্ত জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহকে ঢাকার উত্তরার হোটেল ডি মেরিডিয়ান থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, সকালে উত্তরা-৬ নম্বর সেক্টরের হোটেল ডি মেরিডিয়ানে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাবের এ বিভাগের সহকারী পরিচালক আ ন ম ইমরান খান জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে শাহানশাহকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারের পর তাকে জামালপুরে পাঠানো হবে।

এর আগে গত মঙ্গলবার শিক্ষা কর্মকর্তাকে থাপ্পড় দেওয়ার ঘটনায় আলোচিত জামালপুরের দেওয়ানগঞ্জ পৌরসভার মেয়র মো. শাহনেওয়াজ শাহানশাহকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। স্থানীয় সরকার বিভাগ থেকে তাকে বরখাস্ত করে প্রজ্ঞাপন জারি করা হয়। ওই ঘটনায় সোমবার তাকে জামালপুর জেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকেও বহিষ্কার করা হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের উপসচিব ফারজানা মান্নানের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়েছে, ১৬ ডিসেম্বর বিজয় দিবসের অনুষ্ঠানে দায়িত্ব পালনের সময় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারকে ‘শারীরিকভাবে লাঞ্ছিত, অশ্রাব্য ভাষায় গালিগালাজসহ ভয়ভীতি দেখান’ মেয়র শাহানশাহ। তার বিরুদ্ধে ওইদিনই দেওয়ানগঞ্জ থানায় মামলা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মেহের উল্লাহ।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, যেহেতু মো. শাহনেওয়াজ শাহানশাহর আচরণ শিষ্টাচারবহির্ভূত ও অসদাচরণ এবং ক্ষমতার অপব্যবহার ও অপশাসনের শামিল, যা প্রশাসনিক দৃষ্টিকোণ থেকে সমীচীন নয় এবং জনস্বার্থের পরিপন্থী বলে সরকার মনে করে, এ কারণে তাকে স্থানীয় সরকার (পৌরসভা) আইন অনুযায়ী সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

গত ১৬ ডিসেম্বর দেওয়ানগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে বিজয় দিবসের অনুষ্ঠানে শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন মেয়র শাহানশাহ। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের জন্য মাইকে প্রশাসন ও বিভিন্ন সংগঠনের নাম ঘোষণা করছিলেন শিক্ষা কর্মকর্তা মেহের উল্লাহ।

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com